BlogFeatured

একজন সফল উদ্যোক্তার জন্য মার্কেট রিসার্চ এবং সাজেশন

মার্কেট রিসার্চ এবং সাজেশন

মার্কেট রিসার্চ এমন একটি ব্যবসায়িক প্রক্রিয়া, যা দেশের বড় বড় ব্যবসা প্রতিস্থান প্রতিযোগিতা পূর্ণ বাজারে টিকে থাকার জন্য এবং ব্যবসায় সফলতা অর্জনের জন্য বাজারের অবস্থাসহ বিভিন্ন মৌসুম ও উৎসবকে বিবেচনাকোরে ক্রেতাদের প্রয়োজন ও পছন্দ অনুযায়ী পণ্যের তালিকা তৈরির কাজ সম্পন্ন কোরে থাকে। 

মৌসুম ও উৎসব অনুযায়ী ক্রেতারা কোন ধরনের পণ্য চায় এবং বাজারে কি কি পণ্যের চাহিদা সবচেয়ে বেশি তা মার্কেট রিসার্চের মাধ্যমে নতুন ব্যবসায়িগন সহজেই জানতে পারেন। এ সব পণ্য হাতের মুঠোয় পৌঁছে দেয়াই Caina online BD এর  কাজ।    

মার্কেট রিসার্চ এবং সাজেশন

মার্কেট রিসার্চ এর মাধ্যমে নতুন উদ্যোক্তারা খুব সহজেই বাজার দখল করতে পারে,নিম্নে আমরা মার্কেট রিসার্চ নিয়ে কিছু মূল্যবান সাজেশন দিতে চলেছি যা নতুন উদ্যোক্তা ও ব্যবসায়িদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে ।

চাহিদা অনুযায়ী সঠিক পণ্য নির্ধারণ 

কোনো ব্যবসায় দ্রুত সফল হতে হলে চলতি সময়ে বাজারে কোন পণ্যের চাহিদা সবচেয়ে বেশি তার দিকে লক্ষ রাখা আবশ্যক । তাই এখন আমরা পর্যায়ক্রমে কিছু পণ্য নিয়ে আলোচনা করবো যা বিভিন্ন মৌসুম এবং উৎসবে অধিক চাহিদা সম্পন্ন।   

চলতি মৌসুম অনুযায়ী আপনার কাছে সবচেয়ে চাহিদা সম্পন্ন ও আগ্রহের পণ্য হতে  পারে –

১. বর্ষাকালীন নানা প্রোডাক্ট ও আইটেম 

এবার জানা যাক বর্ষাকালীন নানা প্রোডাক্টের মধ্যে ক্রেতাদের কাছে কোন প্রোডাক্ট গুল সবচেয়ে আকর্ষণীয় হতে পারে। আমরা আকর্ষণীয় ও ইউনিক ধরনের  ছাতা, রেইনকোট, বুট জুতা ইত্যাদি পণ্য আনতে পারি যার অনন্য বৈশিষ্ট্য হবে পকেটে বা মেয়েদের হ্যান্ড ব্যাগে বহন করা যায় এমন সব ছাতা, এর মধ্যে কিছু ছাতার হ্যান্ডবারে পাওয়ারপয়েন্ট ও টর্চলাইট থাকবে, রেইনকোট গুল হবে সব আধুনিক ডিজাইনের যা শিশুরা পরিধান করে আনন্দ পাবে, ওয়াটার প্রুভ বুট, ওয়াটার প্রুভ ঘড়ি,  ওয়াটার প্রুভ ওয়ালেট ও স্কুল ব্যাগ যা চলমান মৌসুমে চাহিদার সাথে বিক্রি হবে ।

২. গরমের নানা প্রোডাক্ট ও আইটেম

এ গরমে পানিশূন্যতা থেকে রেহাই পেতে থার্মোফ্লাক্স ও পোর্টেবল জুস মেকার এর মতো প্রোডাক্ট আমদানি করতে পারি যা দীর্ঘ সময় পানি ঠাণ্ডা রাখতে সক্ষম ও যে কোন ফল দিয়ে জুস বানিয়ে গরমে পানিশূন্যতা থেকে ও রেহাই দিতে সক্ষম। এ ছাড়াও লোডশেডিং এ গরম থেকে বাচতে ও বাস বা নানা যানবাহনে পোর্টেবল ফ্যান শরীরকে  ঠান্ডা রাখতে সক্ষম। ইত্যাদি এ পণ্য গুলি চলমান সময়ে বাজারে প্রচুর চাহিদা রাখে যা নতুন উদ্যোক্তাদের ব্যবসায় সহজে সফলতা দিবে।

৩. আসন্ন শীতকালীন নানা প্রোডাক্ট ও আইটেম

বৈদ্যুতিক ওয়াটার হিটার, রুম হিটার, ইলেকট্রিক ব্ল্যাঙ্কেট, ইলেকট্রিক ফ্যান হিটার, চা-কফি মেকার, মাফলার, হুডি ইত্যাদি প্রোডাক্ট আসন্ন শীতকালের চাহিদা সম্পন্ন পণ্য হতে চলেছে। তাই আগে থেকে এ সকল পণ্যের ব্যবস্থাপনা করে রাখলে শীতকালীন বাজার হাতের মুঠোয় থাকবে।

ইলেকট্রিক নানা প্রোডাক্ট ও আইটেম
ইলেকট্রিক নানা প্রোডাক্ট ও আইটেম

ইলেকট্রিক নানা প্রোডাক্ট ও আইটেম

এখন আমরা আলোচনা করবো এমন কিছু ইলেকট্রিক প্রোডাক্ট নিয়ে যা সারা বছর জুরেই ক্রেতাদের কাছে বিশেষ চাহিদা বহন করে। বছরের যে কোন সময়ই এই সকল প্রোডাক্ট সমান হারে আমদানি ও বিক্রি করা হয়। উদ্যোক্তাগণ এ সকল প্রোডাক্টের মাধ্যমে সারা বছর ধরেই তাদের ব্যবসার বাজার নিয়ন্ত্রনে রাখতে পারবে।

এ সকল  ইলেকট্রিক প্রোডাক্ট এর মধ্যে উল্লেখ জন্য কিছু প্রোডাক্ট রয়েছে যা অধিক চাহিদা সম্পন্ন নিচে সেগুলি নিয়ে সংক্ষিপ্ত  আলোচনা করা হল 

স্মার্ট ওয়াচস্মার্ট ওয়াচ : স্মার্ট ওয়াচ গুলি তাদের ফিটনেস ট্র্যাকিং, বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য এবং স্মার্টফোনের সাথে সংযোগের জন্য জনপ্রিয়তা অর্জন করেছে। অ্যাপল, স্যামসাং এবং ফিটবিট এর মতো ব্র্যান্ডগুলো এই বিভাগের শীর্ষস্থানীয় রয়েছে।

হেয়ার ড্রায়ার : হেয়ার ড্রায়ার হল একটি সাধারণ গৃহস্থালি আইটেম যা বিভিন্ন ব্র্যান্ডগুলো চুলের যত্নের জন্য উন্নত প্রযুক্তি ও বিভিন্ন বৈশিষ্ট্য  সহ বিভিন্ন মডেলের অফার করে থাকে। আমাদের চায়না থেকে আমদানি ক্রিত  এ সকল পণ্য গুলি এক কথায়  অসাধারন। 

ইলেকট্রিক কুকার :  বৈদ্যুতিক এ সকল কুকার গুলো দ্রুত বিভিন্ন ধরনের খাবার রান্না করার সুবিধার কারণে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ গুলিতে একাধিক রান্নার ফাংশন থাকে, যা এ পণ্য গুলোকে বহুমুখী রান্নাঘরের সরঞ্জাম হিসাবে তৈরি করে।

মাইক্রোফোন: মাইক্রোফোন, বিশেষ করে ইউএসবি মাইক্রোফোন, বিষয়বস্তু নির্মাতা, স্ট্রিমার এবং পডকাস্টারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। চায়না নান উন্নত মানের ব্র্যান্ডগুলি তাদের গুণমানের মাইক্রোফোনের জন্য পরিচিত হয়ে উঠেছে।

ভিআর (ভার্চুয়াল রিয়েলিটি) : ভিআর হেডসেট গুলো গেমিং এবং নিমগ্ন অভিজ্ঞতার জন্য আরও অ্যাক্সেসযোগ্য এবং জনপ্রিয় হয়ে উঠছে। চায়না অনেক ভিআর মেকিং কম্পানি এই বিষয়শ্রেণীর উল্লেখযোগ্য পণ্য বাংলাদেশে আমাদের মাধ্যমে রপ্তানি করে থাকে।

গেম কন্ট্রোলার : এক্সবক্স এবং প্লেস্টেশনের মতো কনসোল সহ গেম কন্ট্রোলারের চাহিদা অব্যাহত রয়েছে কারণ গেমিং একটি জনপ্রিয় বিনোদন হিসাবে রয়ে আছে। যা আমরা স্বল্প দামে দিয়ে থাকি। 

ওয়াটার হিটার: ইলেকট্রিক ওয়াটার হিটার সাধারণভাবে ইলেকট্রিক উপাদানের মাধ্যমে পানি গরম করে থাকে, এবং এটি ব্যবহারকারীর প্রয়োজনে সহজে বা অটোমেটিক মোডে পানি গরম করতে সাহায্য করে। আমাদের সংগ্রহে আপনি পেতে পারেন ভিন্ন ভিন্ন ব্রান্ডের টেকসই ওয়াটার হিটার।

ঈদ উপলক্ষে নানা প্রোডাক্ট ও আইটেম

প্রতি বছর আসন্ন দুই ঈদের জন্য আমরা বাছাইকৃত কিছু প্রোডাক্ট নির্বাচন করেছি যা হোল-   

শিশুদের-প্রোডাক্ট-ও-আইটেম

১. শিশুদের প্রোডাক্ট ও আইটেম

ঈদ শিশুদের জন্য সবচেয়ে বেশি আনন্দের হয়ে থাকে, নতুন জামা না হোলে ঈদ এর আনন্দ তাদের প্রভাবিত করতে পারেনা বল্লেই চলে। যেহেতু এ দেশের একটি বড় অংকের জনগস্তি হল শিশু শ্রেণি তাই সহজেই তাদের ইউনিক ডিজাইনের জামা, প্যান্ট, জুতা আমদানির মাধ্যমে বাজার দখল করা যায়।

২. লেডিস প্রোডাক্ট ও আইটেম

ঈদ এ দেশের সর্ববৃহৎ বাজার যদি দখলে রাখতে হয় তাহলে মেয়েদের মাকেআপ, হ্যান্ড ব্যাগ, লেডিস ওয়াচ,হিজাব, থ্রি-পিস, টপস, হিল জুতা ইত্যাদির পণ্য সরবরহে  রাখতে হবে কারন এ পণ্য গুলির চাহিদা সব সময়ই শীর্ষে। তাই সহজেই বাজার ধরে রাখার জন্য এ সকল পণ্য সবচেয়ে গুরুত্ব বহন করে।

৩. “সু” বা জুতা সংশ্লিষ্ট নানা প্রোডাক্ট  

ঈদ এ বেশিরভাগ পুরুষ শ্রেণি ফর্মাল সু এবং ইউনিক ডিজাইনের কেডস ও লোফার কিনে থাকে। ঈদের বাজারে প্রভাব বিস্তারের জন্য পুরুষদের সু বা জুতা অত্যন্ত সহজ তর মাধ্যম। 

 আমাদের অনলাইন সার্ভিস ব্যবস্থা 

আমাদের ওয়েবসাইট দেশের বড় কোম্পানি সহ বিভিন্ন দোকানে ও নতুন উদ্যোক্তাদের  বিভিন্ন প্রোডাক্ট ও আইটেম সাপ্লায় দিয়ে থাকে এই প্রোডাক্ট ও আইটেম গুলি চায়না থেকে আসে, তাসেগুলি ইউনিক ডিজাইনের এবং খুব মানসম্মত হয়ে থাকে। আমরা সবাই অনন্য এবং ভিন্ন ডিজাইনের প্রোডাক্ট পছন্দ করি। কিন্তু  আমরা যদি চায়না থেকে সরাসরি বা অন্য কোন মাধ্যমে এ প্রোডাক্ট আমদানি করতে চাই, তাহলে আমাদের নানান ঝামেলা, অনিশ্চয়তায় ও প্রতারনায় পরতে হতে পারে। তাই আমাদের অনলাইন বিজনেস প্লাটফর্ম China Online BD আপনাকে দিয়ে থাকবে আমদানি ও মার্কেট রিসার্চ এর সকল নিশ্চিত সুবিধা ও পরামর্শ। 

আমরা আপনাকে বিভিন্ন মৌসুম ও উপলক্ষ বিবেচনা করে বাজারের সবচেয়ে চাহিদা সম্পন্ন পণ্য হাতের মুঠোয় পৌঁছে দিব। এ সুবিধা আপনি ঘরে বসে দেশের যে কোন প্রান্তেই পেতে পারেন । ধন্যবাদ 

  

 

Sultan Hazzaz

“Chinaonlinebd.com” is the largest wholesale marketplace in Bangladesh that brings the latest local and international goods to your doorstep at a wholesale rate. You can purchase here any product of Alibaba also at the wholesale rate In Bangladeshi currency.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button